1. jasemruman@gmail.com : Mohammad Jasemuddin : Mohammad Jasemuddin
  2. bankersdorpon@gmail.com : Anis Munshi : Anis Munshi
  3. anis.buet2009@gmail.com : superadmin :
  4. shamimbasic2012@gmail.com : Munshi Mohammad Shamim Ahmed : Munshi Mohammad Shamim Ahmed
  5. ferdauszinnat@gmail.com : Zinnat Ferdaus : Zinnat Ferdaus
শিরোনামঃ
সোনালী ব্যাংকে নতুন ডিএমডি হিসেবে যোগ দিলেন মোঃ মজিবর রহমান একজন ব্যাংকারের ব্যক্তিগত ভাবনা ও সামাজিক দায়বদ্ধতা থেকে লেখা বই “ আমু ভাইয়ের প্রাসঙ্গিক বিষয়” মূল্যায়নের আশায় বসে থাকা নয় , সুনাম পেয়ে থেমে যাওয়া নয় বরং নিরন্তÍর কাজ করে যাওয়াই সাফল্যের সোপান তৈরি করে। ABOB এর উপদেষ্টা হলেন সাবেক ব্যাংকার বর্তমানে জাতীয় সংসদ সদস্য আহসান আদেলুর রহমান। খেলাপী ঋণ আদায় ও হ্রাসে পুনঃতফসিলকরন একটি সহজ, কার্যকরী ও মানবিক কৌশল। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের ব্যাংক ব্যবস্থার পুনর্গঠন করোনাকালীন সময়ে দেশের অর্থনৈতিক সেক্টরের সম্মুখসারির যোদ্ধা ব্যাংকারদের প্রত্যাশা বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও খ্যাতিমান ব্যাংকার ABOB এর উপদেষ্টা খোন্দকার ইব্রাহিম খালেদ ইন্তেকাল করেছেন। শেখ মওদুদ আহমেদ এর হত্যার প্রতিবাদে ফুসে উঠেছে ব্যাংকারগণ। বাংলাদেশ ব্যাংকে নতুন দুই ডেপুটি গভর্নর নিয়োগ

মুক্তি যুদ্ধের সংগঠক যমুনা ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব এম এ খায়ের এর মৃত্যু বার্ষিকী আজ।

  • আপডেট টাইম : Wednesday, February 19, 2020
  • 190 বার পঠিত

আজ ১৯ ফেব্রুয়ারী, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোদ্ধা যমুনা ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান  জনাব মোহাম্মদ আবুল খায়ের ( সাবেক এম,এন,এ) এর ৬ষ্ট মৃত্যুবার্ষিকী। তিনি ১৯৭০ সালের সাধারন নির্বাচনে গোপালগঞ্জের মুকসুদপুর- কাশিয়ানী এলাকা থেকে জাতীয় সংসদে সদস্য নির্বাচিত হন।

জাতির পিতার এ ঘনিষ্ঠ ও বিশ্বস্থ সহচর ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,একজন শিল্প উদ্যোক্তা।তিনি বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষন রেকর্ড করে সংরক্ষনের উদ্যোগ নেন। তিনি ছিলেন যমুনা ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।ছিলেন গোপালগঞ্জ জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও বহু সংগঠনের সংগঠক। তাঁর পদচারনা ছিল জীবনের প্রতি ক্ষেত্রে। বিখ্যাত বাংলা চলচ্চিত্র সুতরাং এর প্রযোজক ছিলেন এম এ খায়ের। ছয়দফা ও স্বাধীন বাংলাদেশের স্বপক্ষে জয়বাংলা নামক চলচ্চিত্র নির্মান করে তৎকালীন সরকারের বিরাগভাজন হন এই দেশ প্রেমিক বঙ্গ সন্তান।

স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতস্বরূপ সরকার ২০১৪ সালে তাকে স্বাধীনতা পদকে (মরনোত্তর) ভূষিত করেন।

আজ বিশ্ব সাহিত্য কেন্দ্রের ৮ম তলায় মুকসুদপুর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে অনাড়ম্বর ভাবে এই মুকসুদপুরের কৃতি সন্তানের মৃত্যু বার্ষিকী উদযাপন করা হয়। সোনালী ব্যাংকার আনিচ মুন্সীর সঞ্চালনায় এবং এনায়েত হোসেন এর সভাপতিত্বে  মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মরহুম এম খায়ের বড় ছেলে বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী ছায়ানটের সাধারণ সম্পাদক জনাব খাইরুল আনাম শাকিল। অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন মুকসুদপুর সংবাদের সম্পাদক হায়দার হোসেন, যমুনা ব্যাংকের মোহাম্মদ বরকত উল্লাহ,এবি ব্যাংকের মোহাম্মদ শামীম ও শফিকুল হক মনির।

পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও পোস্ট
©2019 to till today at bankersdarpon.com, All rights reserved.
Site Customized By NewsTech.Com