1. jasemruman@gmail.com : Mohammad Jasemuddin : Mohammad Jasemuddin
  2. bankersdorpon@gmail.com : Anis Munshi : Anis Munshi
  3. anis.buet2009@gmail.com : superadmin :
  4. shamimbasic2012@gmail.com : Munshi Mohammad Shamim Ahmed : Munshi Mohammad Shamim Ahmed
  5. ferdauszinnat@gmail.com : Zinnat Ferdaus : Zinnat Ferdaus
শিরোনামঃ
বাংলাদেশ ব্যাংকে নতুন দুই ডেপুটি গভর্নর নিয়োগ ব্যাংকিং ব্যবসা হালাল আর সুদের কারবার হারাম আগামী ৯ সেপ্টেম্বর জাতীয় ব্যাংকার্স দিবস, আনুষ্ঠানিকভাবে পালন করতে চায় ABOB ABOB এর ভাইস প্রেসিডেন্ট হলেন সোনালী ব্যাংক এর ডিজিএম মুহাম্মদ বিন কাশিম। বাংলাদেশ ব্যাংকের নতুন নিযুক্ত নির্বাহী পরিচালক মো: সহিদুল ইসলাম ঢাকা ব্যাংকের নব নির্বাচিত চেয়ারম্যান আব্দুল হাই সরকার পূবালী ব্যাংক লিমিটেড একটি ঐতিহ্যবাহী বেসরকারী ব্যাংক । জনতা ব্যাংক লিঃ এর নতুন চেয়ারম্যান হলেন ড. এস এম মাহফুজুর রহমান ব্যাংকারদের জন্য হাসপাতাল নির্মানের দাবী ABOB সহ সকল ব্যাংকারদের। জরুরী সেবায় নিয়োজিত ব্যাংক কর্মকর্তারা করোনা মোকাবেলায় PPE ও কাজের সঠিক মূল্যায়ন চায়

সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী আন্তজার্তিক সম্মেলনে যোগ দিতে এখন আমেরিকায়।

  • আপডেট টাইম : Wednesday, October 30, 2019
  • 186 বার পঠিত

আমেরিকা ও বাংলাদেশের য়ৌথ উদ্যোগে নর্থ ক্যারলিনা রাজ্যের শার্লটি সিটিতে ৪ দিনব্যাপী “ পঞ্চম বার্ষিক দি¦-পাক্ষিক সন্ত্রাস-বিরোধী অর্থায়নে ব্যাংকিং সংলাপ(US Bangladesh 5th Annual bi-lateral Counter-terrorism Financing Banking dialogue) অংশগ্রহনের জন্য ২৭ অক্টোবর আমেরিকায় পৌছান সোনালী ব্যাংকের এমডি মোঃ আতাউর রহমান প্রধান। জেএফকে এয়ারপোর্টে পৌছালে সোনালী ব্যাংকের এমডিকে প্রবাসী উদ্যোক্তা ও সোনালী এক্সচেঞ্জের কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছা জানান।
ন্ডন্ডি প্রতিরোধ এবং আন্তর্জাতিক সন্ত্রাসী নেটওয়ার্কে অর্থ সহায়তা বন্ধে প্রযুক্তিগত কার্যকর পদক্ষেপ গ্রহন করা নিয়ে গবেষণালব্ধ এবং বাস্তবসম্মত এ আলোচনার ব্যবস্থাপনায় রয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট(BFIU)) , আমেরিকার পররাষ্ট্র মন্ত্রণালয় ও বিচার বিভাগ।
সোমবার শুরু হওয়া এই সংলাপে বাংলাদেশ থেকে অংশগ্রহনকারীদের মধ্যে রয়েছেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট(BFIU)) এর প্রধান নির্বহী আবু হেনা মোহাম্মদ রাজী হাসান এবং জেনারেল ম্যানেজার জাকির হোসেন চৌধুরী।
ঢাকা থেকে জেএফকে এয়ারপোর্টে অবতরনের পর নর্থ ক্যারলিনার উদ্্েযশ্যে নিউইয়র্ক ত্যাগের পূর্বে রবিবার দুপুরে সোনালী ব্যাংকের সিইও ও এমডি আতাউর রহমান প্রধান নিউইয়র্কে সোনালী এক্সচেঞ্জের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় তিনি রেমিটেন্সে ২ শতাংশ হারে বোনাস প্রদানের তথ্য ব্যাপকভাবে প্রচারের আহবান জানান। ডলারের মূল্যমান পুননির্ধারনের পরিপ্রেক্ষিতে কঠোর পরিশ্্রমী প্রবাসীরা যে উপকৃত হচ্ছেন সে তথ্যও প্রবাসী কমিনিউটিকে অবহিত করার উপর গুরুত্ব দেন।
সভায় সোনালী এক্সচেঞ্জের সিইও দেবশ্্রী মিত্র এবং জ্যাকসন হাইটস শাখার ম্যানেজার মোঃ জহুরুল ইসলাম রেমিটেন্সের গতি-প্রকৃতির আলোকে সার্বিক ব্যবসায়িক অবস্থা তুলে ধরেন। উল্লেখ্য যে সোনালী এক্সচেঞ্জের রেমিটেন্স গত বছরের তুলনায় এ বছরের সেপ্টেম্বর পর্যন্ত ৯ মাসে প্রায় ৯ মিরিয়ন ডলার বৃদ্ধি পেয়েছে।
সোনালী ব্যাংককে রেমিটেন্সে শীর্ষে উন্নীত করার জন্য সকলকে আরও তৎপর হওয়ার আহবান জানান আতাউর রহমান প্রধান । রেমিটেন্স বৃদ্ধির জন্য এজেন্ট নিয়োগ, নতুন শাখা খোলা এবং সোনালী ব্যাংকের শাখা খোলার সম্ভাব্যতা যাচাই করার জন্যও দিক নির্দেশনা প্রদান করেন ব্যাংকের প্রধান নির্বাহী ।
আমেরিকায় সোনালী এক্সচেঞ্জের মোট ১০ টি শাখা রয়েছে। লসএঞ্জেলেসের শাখা পুনরায় চালু সহ ফ্লোরিডা ,ভার্জিনয়িা , ফিলাডেলফিলিয়া, বস্টন, হিউস্টন ও ডালাসে শাখা খোলার জন্য প্রবাসীদের অনেক পুরানো দাবি । সবচেয়ে জোরালো দাবি রয়েছে নিউইয়র্কে সোনালী ব্যাংকের একটি শাখা খোলার জন্য। তাহলে দেশে বিনিয়োগের ঝক্কি-ঝামেলা বহুলাংশে লাঘব হবে একই সাথে হুন্ডির পরিবর্তে সোনালী ব্যাংকের মাধ্যমে প্রবাসীদের রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পাবে।
সূূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও পোস্ট
©2019 to till today at bankersdarpon.com, All rights reserved.
Site Customized By NewsTech.Com